Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
LDDP কর্তৃক আয়োজিত গবাদিপশুর কৃমি মুক্তকরণ কার্যক্রম প্রক্রিয়া, বিনামূল্যে খামারিদের মাঝে কৃমির ঔষধ বিতরণ
বিস্তারিত
লাইভস্টক ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) সহযোগিতায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর চরভদ্রাসন, ফরিদপুর গবাদিপশুর কৃমিমুক্তকরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠান টি গাজীরটেক ইউনিয়নের চর অযোদ্ধা প্রাইমারী স্কুল  প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। সেখানে দ্বারিক সরকারের ডাংগী এবং আশেপাশের গ্রামের খামারীগণ অংশগ্রহণ করেন।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফরিদপুরের প্রাণিসম্পদ এর কর্ণধার সুযোগ্য জেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃ নুরুল্লাহ মোঃ আহসান স্যার।
অনুষ্ঠান টি সঞ্চালনা করেন  ডাঃ মোঃ রবিউল ইসলাম,প্রাণিসম্পদ সম্প্রসারণ অফিসার, এলডিডিপি, চরভদ্রাসন, ফরিদপুর ।
অনুষ্ঠানের শুরুতে জনাব ডাঃ দিবস রঞ্জন বাকচী উপজেলা প্রাণিসম্পদ অফিসার, শুভেচছা বক্তব্য প্রদান করেন এবং এলডিডিপি এর কার্যক্রম সম্পর্কে প্রাথমিক ধারনা প্রদান করেন। পাশাপাশি তিনি খামারিদের কে কৃমিনাশক ও টিকাপ্রদানের গুরুত্বের ব্যাপারে সম্যক ধারণা প্রদান করেন।
সম্মানিত জেলা প্রাণিসম্পদ অফিসার জনাব ডাঃ নুরুল্লাহ মোঃ আহসান বলেন-
গবাদিপশু পালনের পাশাপাশি তার সুস্বাস্থ্য ও নিয়মিত শারিরীক বৃদ্ধি সহ সকল প্রকার উৎপাদন বাড়ানোর জন্য কৃমিনাশক ও বিভিন্ন ধরনের টিকা প্রয়োজন। মাননীয় প্রধানমন্ত্রীর বেকারত্ব দূরীকরণ ও প্রত্যন্ত অঞ্চলের মানুষের আয় বর্ধনে প্রাণিসম্পদ বিভাগ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। তিনি উপস্থিত খামারিদের মাঝে কৃমিনাশক সম্বন্ধে গুরুত্বপূর্ণ কথা তুলে ধরেন।
উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ভিএফএ, এল এফ এ, এলএসপি ও ভ্যাক্সিনেটরগণ।
ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
31/12/2020
আর্কাইভ তারিখ
30/09/2021